নিরর্থক উত্তরের হাওয়া : সুব্রত ঘোষ





সেলফোন হারিয়ে ফেলেছি
কানে কানে ফিসফিস ভরসা
গুজব তোমাকে নিয়ে প্রিয়
তুমি নাকি শহরে এসেছ? একা

তুমি তুমি
তুমি তুমি

টোটো থেকে নেমে গেল দক্ষিণী নায়িকা



উদাসীন সম্পাদক।
সা রে গা মা সাধা সারাদিন তুম্ তা না না না না
নিরুদ্দেশ কে হয়েছে খবর
কে গেছে হারিয়ে ট্রোলে- এডমিন জানেনা।


আমি। তুমি।
তুমি। আমি।

মন কেন ব্রেকআপ মানেনা?



যদি জোড়া লাগে
এক চুটকিতে জুড়ে যাবে।
হাঁ করে পোকেমন সন্ততি খাবে
বিজ্ঞাপন দেখাবে ঠিক ফরসা আমাকে।

আমি আমি।
তুমি তুমি।

পলাশ সাজায় শুধু সাঁওতাল মেয়েকে।



সঙ্গম চিন্তায় পুড়ে যাবে গা
শীত ঘুম ভেঙে যাবে বিবিসির
পরিযায়ী পাখিরা ডিঙোবে নিশ্চিত হিমালয়
জলোচ্ছ্বাস ভেঙে দেবে লুকোনো ক্যামেরা

আমি আমি
আমি আমি

স্ট্যাটাস দেখব প্রিয় মন্তব্য ছাড়া


                                                (চিত্রঋণ : এদুয়ার্দো কোবরা)

8 comments: